অাল্লাহ যাদেরকে ভালোবাসেন

 

অাল্লাহ যাদেরকে ভালোবাসেন


Mohammad Solyman Kaseme

আল্লাহ্ যাদের কে ভালবাসেন 

যারা ইহসানকারী,
আর তোমরা ইহসান করো; নিশ্চই আল্লাহ্ ইহসান কারীদের কে ভালবাসেন।
 বাক্বারা-১৯৫।

যারা তওবাকারী, 
নিশ্চই আল্লাহ্ তওবাকারীদের কে ভালবাসেন।বাক্বারা-২২২।

যারা ধৈর্যশীল, 
আর আল্লাহ্ ধৈর্যশীলদের কে ভালবাসেন। 
আলে ইমরান-১৪৬।

যারা আল্লাহর উপর ভরসাকারী। আল্লাহর প্রতি ভরসা করো;নিশ্চই আল্লাহ্ তার উপর ভরসাকারীদের কে ভালবাসেন।  
আলে ইমরান-১৫৯। 

যারা ন্যায়বিচারক,
তুমি তাদের মধ্যে ন্যায় বিচার করো;নিশ্চই আল্লাহ্ ন্যায়বিচারকদের কে ভালবাসেন।
 মায়েদা-৪২।

 যারা মুত্তাকী, 
নিশ্চই আল্লাহ্ মুত্তাকী দের কে পছন্দ করেন। তাওবা-৪। যারা পবিত্রতা অবলম্বনকারী, আর তিনি পবিত্রতা অবলম্বনকারী দের কে ভালবাসেন।
-বাক্বারা-২২২।

যারা আল্লাহর পথে সংগ্রাম করে,
নিশ্চই আল্লাহ্ তাদের কে ভালবাসেন, যারা আল্লাহর পথে সংগ্রাম করে সারিবদ্ধভাবে শীশাঢালা প্রাচীর এর মতো। 
সাফ-৪। 

ব্যাখ্যা- নফল ইবাদাত দ্বারা আল্লাহর নৈকট্য লাভ হয়।আবু হুরাইরা (রা) হতে বর্ণীত,,তিনি বলেন,রাসূল (সা) বলেছেন,,আল্লাহ্ বলেন যে ব্যাক্তি আমার কোন অলির সাথে শত্রুতা পোষন করবে,আমি তার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করবো।আমি যা কিছু বান্দার উপর ফরজ করে দিয়েছি তা দ্বারা সে আমার নৈকট্য লাভ করতে পারবে।আর বান্দা সর্বদা নফল ইবাদাত দ্বারা আমার নৈকট্য লাভ করে,অবশেষে আমি (নফল ইবাদাতের কারণে) তাকে ভালবাসতে থাকি।এমন কি আমি তার কান হয়ে যাই, যা দ্বারা সে শুনতে পায়।আমি তার হাত হয়ে যাই, যা দ্বারা সে স্পর্শ করে।আমি তার চোখ হয়ে যাই, যা দ্বারা সে দেখতে পায়।আমি তার পা হয়ে যাই,যা দ্বারা সে চলাফেরা করে।আর সে যদি আমার নীকট কোন কিছু প্রার্থনা করে তবে আমি তাকে অবশ্যই তা দান করি।আর সে যদি আমার নিকট কোন কিছু থেকে আশ্রয় চায় তবে আমি তাকে আশ্রয় দান করি। 
সহীহ্ বুখারী,হা/৬৫০২।

Comments

Popular posts from this blog

সহজ দশটি(১০)টি জিকির!

❝সূরা হুজুরাত❞

ডায়াবেটিস রোগীর ডায়েট চার্ট