প্রয়োজনীয় বই ,ইসলাম সম্পর্কে জানতে

 ১। তাইসীরুল কুরআন

  • কুরআনের এই অনুবাদটি সহজ সরল ভাষায় চলিত ভাষায় লিখিত।
২। তাফসীর আহসানুল বায়ান
সম্পূর্ণ কুরআন মাজীদের বিশুদ্ধ তাফসীরের সহজবোধ্য ও মানসম্মত বাংলা অনুবাদ। তাফসীরটি রচনা করেন শাইখ সালাহুদ্দিন ইউসুফ; আর বাংলা অনুবাদের তত্ত্বাবধান ও সম্পাদনা করেছেন আল-মাজমা‘আ দাওয়া সেন্টারের সম্মানিত দা‘ঈ শাইখ আবদুল হামীদ ফাইযী মাদানী সাহেব। – ৩। আর রাহীকুল মাখতূম: একটি অনবদ্য সীরাত-গ্রন্থ। নবী কারীম সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের সীরাত পর্যালোচনায়, সীরাতের ঘটনামালার সুসংহত ও মনোজ্ঞ উপস্থাপনায় বক্ষ্যমাণ গ্রন্থটি সত্যিই এক নজিরবিহীন রচনা। আল কুরআনুল কারীম, হাদীসে নববী ও বিশুদ্ধ আছার এবং ঐতিহাসিক বর্ণনার নির্যাস বের করে প্রাজ্ঞ লেখক তাঁর এ বইটি সুবিন্যস্ত করেছেন
৪। রিয়াদুস সালেহীনঃ রিয়াদুস-সালিহীনের নাম শোনেনি এমন পাঠক মেলা ভার। যুগশ্রেষ্ঠ ইমাম নববী রহ.-এর বিখ্যাত সংকলন। রসূল ﷺ -এর হাদীসের আলোকে নেককার হবার গোটা সিলেবাস বইটিতে বিন্যাস করা হয়েছে। এতে আছে আত্মশুদ্ধি নিয়ে বর্ণিত প্রায় সকল হাদীস। ইসলামের যে কয়েকটি বই আমাদের প্রত্যহ পড়া উচিত, সেই তালিকার শীর্ষে আছে এটি। ইতিপূর্বে অনেক ভাষাতেই অনূদিত হয়েছে। ৫। ফয়জুল কালামের হাদিস গুলো বিভিন্ন কিতাব থেকে সংকলিত। ফয়জুল কালামের সংকলনের করার জন্য সিহা সিত্তাকে নির্বাচন করা হয়েছে।


১. কিতাবুত তাওহীদ ~লেখকঃ মুহাম্মদ ইবনে আব্দুল ওয়াহাব ইবনে সুলাইমান তামিমী। ২. আর রাহীকুল মাখতুম ~লেখকঃ আল্লামা শফিউর রহমান মুবারকপুরী (রহঃ)। ৩. রাহে বেলায়াত ~লেখকঃ মরহুম ডঃ খন্দকার আবদুল্লাহ জাহাঙ্গীর (রাহিমাহুল্লাহ)। ৪. ইয়াহ ইয়াহউস সুনান ~লেখকঃ মরহুম ডঃ খন্দকার আবদুল্লাহ জাহাঙ্গীর (রাহিমাহুল্লাহ)। ৫. প্যারাডকক্সিক্যল সাজিদ ১ & ২ ~লেখকঃ আরিফ আজাদ। ৬. আরকানুল ইসলাম ~লেখকঃ মুযাফফর বিন মুহসিন।

Comments

Popular posts from this blog

সহজ দশটি(১০)টি জিকির!

❝সূরা হুজুরাত❞

নিশ্চয়ই কষ্টের সাথেই স্বস্তি আছে